পবিত্র ৫ শা’বান শরীফ এক অবিস্মরণীয় ও ঐতিহাসিক পবিত্রতম দিন
উসওয়াতুন হাসানাহ | ৪ শা’বান, ১৪৩৫ হি:

মুসলিম উম্মাহ উনাদের জানা উচিত- ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুশ শুহাদা, সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাকে ছাড়া ইসলাম, ঈমান এবং মুসলমান উনাদের অস্তিত্ব কল্পনা করা যায় না। কেননা তিনিই হচ্ছেন আহলে বাইত আলাইহিমুস সালাম উনাদের মহান মধ্যমণি।

আর উনাকে মুহব্বত করাই হচ্ছে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে মুহব্বত করার শামিল। উনার মুহব্বত ছাড়া নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম মুহব্বত কস্মিনকালেও পাওয়া যাবে না। আর হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম মুহব্বত না পেলে মহান আল্লাহ পাক উনার পবিত্রতম মুহব্বত কস্মিনকালেও পাওয়া যাবে না। তাহলে এই মহান অজুদ পাক অর্থাৎ ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুশ শুহাদা, সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম তিনি যে চতুর্থ হিজরী সনের পবিত্র শা’বান শরীফ উনার ৫ তারিখ জুমুয়াবার পবিত্র মদীনা শরীফ উনার মধ্যে পবিত্র বিলাদত শরীফ গ্রহণ করেন- সেই পবিত্রতম ৫ শা’বান শরীফ মুসলিম উম্মাহ উনাদের জন্য সবচেয়ে বড় ঈদ বা খুশির দিন।

কাজেই, এই মহান ঐতিহাসিক ও অবিস্মরণীয় পবিত্র ৫ শা’বান শরীফ উনাকে সবচেয়ে বড় ঈদ বা খুশির দিন হিসেবে পালন করা সমস্ত মুসলমানসহ মুসলিম ও অমুসলিম সরকারের জন্য অপরিহার্য দায়িত্ব ও কর্তব্য। তৎসঙ্গে সরকারিভাবে এই পবিত্রতম ৫ শা’বান শরীফ উনার পবিত্রতম দিনে ছুটি ঘোষণা করা।

সূত্র : দৈনিক ইহসান

বিষয় : উনাদের সাথে সংশ্লিষ্ট বিষয়সমূহের প্রতি মুহব্বত ও আদব, পবিত্র ৫ শা’বান শরীফ, অবিস্মরণীয়, ঐতিহাসিক, পবিত্রতম দিন
এই বিভাগ থেকে আরও পড়ুন
« পূর্ববর্তী| সব গুলি| পরবর্তী »