ইমামুছ ছালিছ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালামনূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকট সবচেয়ে প্রিয় ও মুহব্বতের
উসওয়াতুন হাসানাহ | ৪ শা’বান, ১৪৩৫ হি:

হযরত নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, হযরত রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার প্রিয় দৌহিত্র সাইয়্যিদুশ শুহাদা সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনাকে সবচেয়ে বেশি মুহব্বত করতেন। এমনকি আপন সন্তান থেকেও। (সুবহানাল্লাহ)

হযরত আল্লামা জামী রহমতুল্লাহি আলাইহি তিনি বর্ণনা করেন, একদিন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনাকে ডানে ও স্বীয় ছাহিবযাদা হযরত ইব্রাহীম আলাইহিস সালাম উনাকে বামে বসিয়েছিলেন। এমতাবস্থায় হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি উপস্থিত হয়ে আরজ করলেন, ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! মহান আল্লাহ তায়ালা তিনি উনাদের দু’জনের মধ্য থেকে একজনকে নিজের মুবারক ছোহবতে নিতে চান।

অতএব, আপনি উনাদের দু’জন থেকে যাঁকে ইচ্ছা উনাকে আপনি আপনার মুবারক ছোহবতে রাখুন। নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম তিনি যদি পবিত্র বিছাল শরীফ গ্রহণ করেন, তাহলে উনার বিরহে হযরত যাহরা আলাইহাস সালাম ও ইমামুল আউওয়াল হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনাদের খুবই কষ্ট হবে এবং আমার মনটাও ক্ষুণœ হবে। আর যদি হযরত ইব্রাহীম আলাইহিস সালাম তিনি পবিত্র বিছাল শরীফ গ্রহণ করেন, তাহলে একমাত্র আমিই দুঃখ পাবো। এজন্য নিজে দুঃখ পাওয়াটাই আমি পছন্দ করি। এ ঘটনার তিন দিন পর উনার ছাহিবযাদা হযরত ইবরাহীম আলাইহিস সালাম তিনি পবিত্র বিছাল শরীফ গ্রহণ করেন।

এরপর থেকে যখনই সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সমীপে আসতেন, তখন তিনি উনাকে মুবারকবাদ দিতেন এবং উনার কপাল মুবারকে চুম্বন করতেন। আর উপস্থিত লোকদেরকে সম্বোধন করে বলতেন, আমি সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনার জন্য আপন সন্তান হযরত ইব্রাহীম আলাইহিস সালাম উনাকে কুরবানী দিয়েছি।’ সুবহানাল্লাহ! (শাওয়াহিদুন্ নুবুওওয়াত)

সূত্র : দৈনিক আল ইহসান

বিষয় : উনাদের সাথে সংশ্লিষ্ট বিষয়সমূহের প্রতি মুহব্বত ও আদব, ইমামুছ ছালিছ, হযরত, ইমাম হুসাইন, আলাইহিস সালাম, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মুহব্বত
এই বিভাগ থেকে আরও পড়ুন
« পূর্ববর্তী| সব গুলি| পরবর্তী »